April 15, 2024
Breaking News

আজ শ্বাসনালিতে অস্ত্রোপচার ফেলুদার

📝নিজস্ব সংবাদদাতা ,কলকাতা – Todays Story:আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শারীরিক অবস্থার নতুন করে কোনও অবনতি হয়নি। এমন পরিস্থিতিতে বুধবার (আজ) তাঁর শ্বাসনালিতে অস্ত্রোপচার করা হবে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে তাঁর প্লাজমা থেরাপিও করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এক মাস ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র। গত কয়েক দিন ধরে প্রবীণ ওই অভিনেতার শারীরিক অবস্থা কার্যত একই রকম। তিনি বেলভিউ ক্লিনিকে ভর্তি। সেখানকার চিকিৎসক অরিন্দম কর এ দিন জানিয়েছেন, সৌমিত্রর কিডনি এখনও স্বাভাবিক কর্মক্ষমতা ফিরে পায়নি। এ জন্য এক দিন অন্তর নিয়মিত ভাবে তাঁর ডায়ালিসিস করা হচ্ছে। প্রতিটি পদক্ষেপেই রাজ্য সরকারের চিকিৎসক দলের পরামর্শও মেনে চলা হচ্ছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। সোমবার চিকিৎসকদের ওই প্রতিনিধি দলটি হাসপাতালে গিয়ে সৌমিত্রকে দেখে আসে।

চিকিৎসকরা জানিয়েছেন, এ দিন সকাল থেকে দুপুরের মধ্যে সৌমিত্রের শ্বাসনালিতে অস্ত্রোপচার করা হবে। এ ব্যাপারে ইতিমধ্যেই সবুজ সঙ্কেত দিয়েছে ওই প্রতিনিধি দল। ওই অস্ত্রোপচারের ৪৮ ঘণ্টার মধ্যে অসুস্থ অভিনেতাকে প্লাজমা থেরাপিও দেওয়া হবে। সৌমিত্রর রক্তের অন্যান্য মাত্রা স্বাভাবিক থাকলেও অণুচক্রিকা কম। তা বাড়াতেই ওই পদ্ধতি প্রয়োগ করা হবে। চিকিৎসকরা এ-ও জানিয়েছেন, সৌমিত্রর চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রতিটি পদক্ষেপের আগে তাঁর পরিবারের সঙ্গে কথা বলা হচ্ছে।

error: Content is protected !!