April 14, 2024
Breaking News

বিক্ষোভে নামলেন জলপথ কর্মীরা

📝নিজস্ব সংবাদদাতা- Todays Story:সঠিক সময় বেতন না পাওয়ার কারণে বিক্ষোভে সরব হন হুগলী নদী জলপথ পরিবহন সমবায় সমিতির কর্মীরা। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে হাওড়া স্টেশনে। জানা গিয়েছে, সরকারি তরফে প্রায় দু কোটি টাকার আর্থিক সহায়তা পাওয়া গিয়েছে। এরপরে পুজো কেটে যায়। এখনও দুই মাসের বকেয়া বেতন, বোনাসের সমস্যা মেটেনা কর্মীদের।

যার ফলে এখনও হুগলী নদী জলপথ পরিবহন সমবায় সমিতির কর্মচারীদের সমস্যা মেটেনি। অগত্যা শুক্রবার সকালে থালা হাতে মিছিলে যোগদান করে পরিবহনে যুক্ত কর্মীরা। প্রতীকী ভিক্ষাবৃত্তি করে প্রতিবাদে নামলেন এইখানকার কিছু সংখ্যক কর্মী।

কর্মীদের অভিযোগ যে, প্রায় দুই কোটি টাকার আর্থিক সহায়তা দিয়েছে রাজ্য সরকার। এরপরেও সমস্যা মেটেনি তাঁদের। বকেয়া দুই মাসের বেতন ও বোনাস শুক্রবার পর্যন্ত হাতে পাননি তাঁরা। তাই শুক্রবার তাঁরা বিক্ষোভ মিছিলে যোগদান করেন।

এইদিনের আন্দোলনের প্রসঙ্গে কাকলি কাঁড়ার জানিয়েছেন, বিগত তিন মাস ধরে বেতন পাওয়া যায়নি। এরপরে বোনাস পাওয়া যায়নি। রাজ্য সরকারের পক্ষ থেকে দুই কোটি টাকা দেওয়া হয়েছে। তাঁদেরকে শুধু আগস্ট মাসের টাকা দেওয়া হয়েছে। এরপরে আর কিছু দেওয়া হয়নি।তিনি আরও জানিয়েছেন, এমনকি সেপ্টেম্বর এবং অক্টোবরের বেতন এখনও হাতে পাওয়া যায়নি। এই খানকার প্রশাসকও এইবিষয়ে কিছু মন্তব্য করছেন না।

উল্লেখ্য, তাঁদের দাবি তাঁদের প্রাপ্য টাকা যেন তাঁরা পায়। সমবায় মন্ত্রী অরূপ রায়কে এই ব্যাপারে জানানো হয়েছে। এই বিষয়ে তিনি জানিয়েছেন, এই ব্যাপারে প্রশাসকের সঙ্গে কথা বলবেন। কিন্তু উনি আসছেন না। পরিবহন কর্মীদের আবেদন যে, মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের সমস্ত সমস্যার কথা যেনো পৌঁছোয়।

error: Content is protected !!