April 14, 2024
Breaking News

বিজেপির ঘরে তৃণমূলের ঝাঁপ

📝 গুঞ্জন রায় চৌধুরী – Todays Story: দু’দিন আগেই রাজ্যসফর সেরে স্বরাষ্ট্রমন্ত্রী ফিরেছেন দিল্লিতে। আর ইতিমধ্যেই বিজেপির বিশ্বস্ত ঘরে হানা দিল তৃণমূল কংগ্রেস। বোলপুরে জনসভার আগে এক গরিব বাউলের কুটিরে অমিত শাহের মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছিল। আর অন্যদিকে বাঁকুড়ায় এক দরিদ্র আদিবাসী পরিবারের ঘরে শাহের মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছিল। কিন্তু অমিত শাহ ফিরে যেতেই এই দুই পরিবারের ভাগ্য খুলে গেল রাজ্য সরকারের দয়ায়।

বোলপুরের বাসুদেব বাউল এর মেয়ের ডিএড পড়ার সমস্ত বন্দোবস্ত করে দিল তৃণমূল কংগ্রেস। বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের অফিসে গিয়ে দেখা করেন বাসুদেব বাউল এবং তিনি অভিযোগ করেন যে তার স্বল্প আয়ে সংসার চলে। যথেষ্ট অর্থ না থাকায় মেয়ের পড়ার ইচ্ছা তিনি পূরণ করতে পারেননি। এছাড়াও তিনি বলেন যে “অমিত শাহ আমার বাড়িতে আসবেন জেনে ভেবেছিলাম হয়তো কিছু সুরাহা হবে; তাই উনি আসবেন বলেই বাজারে গিয়ে মিনিকেট চাল দাম দিয়ে কিনে এনে খাইয়ে ছিলাম”।

আমরা নিজেরা বাড়িতে রেশনের চাল খাই কিন্তু অমিত শাহের সঙ্গে কোনো রকম কথা বলারই সুযোগ হয়নি। তিনি এসে খাওয়া দাওয়া করে চলে গেলেন এবং বিজেপিও তারপর ভুলে গেল। তাই তার মেয়ের পড়াশোনার খরচ সবকিছুই রাজ্য সরকার নিজে থেকে করে দেবে বলে জানিয়েছে। অন্যদিকে বাঁকুড়ার আদিবাসী পরিবারে মধ্যাহ্নভোজন করেছিলেন অমিত শাহ। সেই পরিবারের মেয়ে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত; তার চিকিৎসার জন্য যা খরচ হবে তার সমস্ত রাজ্য সরকার নিজের কাঁধে তুলে নিয়েছে- এই ভাবেই যে দুটো পরিবারে বিজেপি অমিত শাহ কে এনে তাদের ঘাঁটি গেড়েছিল সেই দুটি পরিবারই রাজ্য সরকারের খাতায় নাম লিখিয়ে ফেলল।

error: Content is protected !!