April 14, 2024
Breaking News

ব্যাপক হারে বন্‌ধ এর প্রভাব জেলাতেও

📝নিজস্ব সংবাদদাতা-Todays Story:দশটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন ও শিল্প ভিত্তিক ফেডারেশন গুলির ডাকে সাত দফা দাবিতে দেশজুড়ে সাধারণ ধর্মঘটে ব্যাপক প্রভাব পড়ল দক্ষিণের জেলা বাঁকুড়াতেও। এদিন সরকারী বাস রাস্তায় দেখা গেলেও বেসরকারি যানবাহন রাস্তায় নামেনি। রাস্তায় বেশীরভাগ দোকানপাট বন্ধ।

বাঁকুড়া শহরের প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত মাচানতলা। এখানে ধর্মঘটের সমর্থনে পিকেটিং নেতৃত্ব দিচ্ছেন সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক অজিত পতি, ডিওয়াই এফ আই এর সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভয় মুখোপাধ্যায়। এদিন জেলার উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই রাস্তার দখল নিয়েছেন বাম কর্মী সমর্থকরা। পথ অবরোধ থেকে মিছিল চলছে জেলা জুড়েই। এদিন সকালে দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার ডিপো থেকে একাধিক বাস ছাড়লেও যাত্রী সংখ্যা হাতে গোনা। বামেদের ধর্মঘটে সামিল পরিবহন কর্মীরাও।

জানা গিয়েছে, বাঁকুড়া গোবিন্দনগর বাসস্ট্যাণ্ডে বেসরকারি পরিবহন কর্মীরা পিকেটিং শুরু করেছেন। তরুণ কুণ্ডু নামে এক পরিবহন কর্মী বলেন, “বর্তমান পরিস্থিতিতে এই ধর্মঘটের প্রয়োজন ছিল। সেকারণেই ধর্মঘটকে সমর্থন জানিয়ে তাঁরা কাজে যোগ দেননি, জানা গেছে জেলার শিল্প শহর হিসেবে পরিচিত বড়জোড়ায় ধর্মঘট সমর্থনে শান্তিপূর্ণভাবে মিছিলে অংশগ্রহণকারীদের পুলিশ আটক করে। যদিও পরে অংশগ্রহণকারীদের ছেড়ে দিতে বাধ্য হয় তারা I মানুষ স্বতঃস্ফূর্তভাবে বনধকে সমর্থন জানিয়ে পথে নেমেছেন। রাজ্য ও কেন্দ্র দুই সরকার চাইছে মানুষের দাবি দাওয়ার বিষয়টি সামনে আসুক। কিন্তু সব কিছুকে ব্যর্থ করে দিয়ে বাঁকুড়া জেলা জুড়ে দোকানপাট বন্ধ থেকে যানবাহন কিছুই চলছে না বলে তিনি দাবি করেন I

error: Content is protected !!