April 15, 2024
Breaking News

রাজ্যে ভোট পরবর্তী হিংসা আর অশান্তি রুখতে কী কী পদক্ষেপ করেছে তথ্য চেয়ে স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট

📝নিজস্ব সংবাদদাতা, Todays Story: রাজ্যে ভোট পরবর্তী হিংসা আর অশান্তি রুখতে কী কী পদক্ষেপ করেছে রাজ্য, কোথায় কতটা অশান্তি ছড়িয়েছে এর বিস্তারিত তথ্য চেয়ে স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাই কোর্ট । আগামী সোমবারের মধ্যে হলফনামা আকারে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হল।

নির্বাচনের পরই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে হিংসার খবর উঠে এসেছে। প্রাণ গিয়েছে ১৬ জনের। অশান্তির এই পরিবেশে রাজ্য সরকার ও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে হাই কোর্টে জনস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী অনিন্দ্য সুন্দর দাস। আবেদনে তিনি দাবি করেছিলেন, নির্বাচন পরবর্তী হিংসা বন্ধ হোক। যাঁরা হিংসাত্মক ঘটনার শিকার হয়েছেন, তাঁদের ক্ষতিপূরণ দিক রাজ্য। প্রয়োজনে সেনা নামিয়ে শান্তি ফেরানো হোক বাংলায়। রাজ্য এনিয়ে কড়া পদক্ষেপ করছে কিনা, জানতে চাওয়া হয়েছিল আবেদনে। পাশাপাশি মামলাকারী উল্লেখ করেছিলেন, বাংলা ছাড়াও চার রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট হয়েছে। কিন্তু কোথাও ফল ঘোষণার পর এমন হিংসার পরিবেশ তৈরি হয়নি। বাংলাতেও শান্তি ফেরানোর আবেদন জানান তিনি। সেই মামলার শুনানিতেই আজ স্বরাষ্ট্রসচিবের হলফনামা তলব করল কলকাতা হাই কোর্ট।

error: Content is protected !!